
সংবাদমাধ্যমটি জানিয়েছে, গবেষণার ফল বলছে, আধুনিক অফিসগুলোর গোলযোগপূর্ণ পরিবেশ অফিস থেকে শতকরা ৩২ ভাগ কর্মীর ভালো কাজ কমিয়ে দেয় এবং এতে উৎপাদন কমে শতকরা ১৫ ভাগ। গবেষকদের মতে, পরিকল্পনা করা হয় এমন অফিসগুলোতে মস্তিষ্কে অকেজো বিষয় নিয়ে ভাবে সবচেয়ে বেশি। ফলে হাতে করা করা কাজের পরিমাণ কমে যায়।
গবেষকরা আরো জানিয়েছেন, পরিছন্ন ডেস্কও কর্মীদের মস্তিষ্ক সংঙ্কুচিত করে দেয়।
স্নায়ুগবেষক ড. জ্যাক লুইস জানিয়েছেন, ওপেন প্ল্যান অফিসগুলোতে সবার সঙ্গে যোগাযোগ করে যে পরিকল্পনা করা হয় এতে মনোযোগের ব্যাঘাত ঘটে। আর এর ফলটাই পড়ে উৎপাদন পর্যায়ে গিয়ে।
বিডিনিউজটোয়েন্টিফোরডটকম
0 comments:
Post a Comment